শুক্রবার ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ৩:২৮
শিরোনামঃ
Logo দলীয় শৃঙ্খলা ভঙ্গ মুন্সিগঞ্জে দুই নেতাকে বহিষ্কার করেছে জেলা বিএনপি। Logo গণঅভ্যুত্থানে নিহতের পরিবার ‌ও আহতদের দীর্ঘমেয়াদে পুনর্বাসন করা হবে-উপদেষ্টা মো. নাহিদ ইসলাম। Logo (জাবি) শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শামীম মোল্লা হত্যায় ৮ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার Logo (ঢাবি) ক্যাম্পাসে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের সব ধরনের রাজনৈতিক কর্মকাণ্ড বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। Logo অতিরিক্ত সচিব মো.ফজলুর রহমানকে ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে Logo নায়ক সালমান শাহ’র ৫৩’তম জন্মদিন আজ Logo অপু বিশ্বাসের মায়ের মৃত্যুবার্ষিকী,তোমার স্মৃতি আমাকে সাহস দেয় Logo বিচ্ছেদের এক বছর পূর্ণ,দিনটি অন্যরকম উদযাপন করলেন পরী Logo উজিরপুরে গাছ কাটতে গিয়ে গাছ ব্যবসায়ীর মৃত্যু Logo বয়সসীমা পরিবর্তন করে ৩৫ বছরের কম নির্ধারণ করলে আন্দোলন চালিয়ে যাবেন

অটোপাসে স্বপ্ন ভেঙে যাওয়া জুবায়ের পেল ৩টি বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ

nagarsangbad24
  • প্রকাশিত: নভেম্বর, ২৫, ২০২১, ৯:০১ অপরাহ্ণ
  • ১৫৪ ০৯ বার দেখা হয়েছে

       
 
  

নগর সংবাদ।। ফরিদপুরের বোয়ালমারী উপজেলার ধরণী গ্রামের ছেলে জুবায়ের রহমান। ২০২০ সালের এইচএসসি নির্বাচনী পরীক্ষায় জিপিএ-৫ পান। আশাবাদী ছিলেন বোর্ড পরীক্ষায় জিপিএ-৫ পাবেন। কিন্তু করোনা মহামারি পরিস্থিতিতে অটোপাস দেয় সরকার। তিনি পান জিপিএ-৪.৫০। মন ভেঙে যায় জুবায়েরের।অটোপাস তার স্বপ্ন ভেঙে চুরমার করে দেয়। তাই সেদিন কেঁদেছিলেন।

অটোপাসে স্বপ্ন ভেঙে যাওয়া সেই জুবায়ের এবার ভর্তির সুযোগ পেয়েছেন দেশের নাম করা তিনটি বিশ্ববিদ্যালয়ে। ঢাকা বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয় ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় তিনি কৃতকার্য হয়েছেন।

কৃষক আব্দুল করিম শেখের ছয় সন্তানের মধ্যে সবার ছোট জুবায়ের। স্থানীয় এয়াকুব আলী উচ্চ বিদ্যালয় থেকে ২০১৮ সালে বিজ্ঞান শাখা থেকে এসএসসি পাস করেন জিপিএ-৪.৩৩ নিয়ে। পরে ভর্তি হন কাদিরদী কলেজের মানবিক শাখায়। কলেজের সব পরীক্ষায় সময় প্রথম হতে থাকেন। তবে কলেজের নির্বাচনী পরীক্ষায় পান জিপিএ-৫। তবে তার আশাভঙ্গ হয় যখন অটোপাসে তার রেজাল্ট আসে জিপিএ-৪.৫০।

অটোপাসের রেজাল্ট পেয়ে অনেক কান্নাকাটি করেছিলেন জুবায়ের। তবে তিনি দমে যাননি। বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার প্রস্তুতি নেওয়া শুরু করে দেন। ফলাফলও পেয়েছেন কাঙ্ক্ষিত। এ বছর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় ‌‘এ’ ইউনিটে ১৩০তম, ‘বি’ ইউনিটে ৫০০তম, ‘সি’ ইউনিটে ১২৮তম; জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ‘সি’ ইউনিটে ২৬১তম, ঢাকা বিশ্ববিদ্যালয় ‘খ’ ইউনিটে ১৯৫৯তম এবং ‘ঘ’ ইউনিটে ২৬১তম হয়েছেন।

জুবায়ের রহমান বলেন, ‘আমি যে গ্রাম থেকে বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেয়েছি এটা অনেক পরিবার, কলেজ বা ব্যক্তির কাছে সাধারণ ব্যাপার হলেও আমার জন্য অনেক পাওয়া। কেননা আমাদের গ্রামের কেউ এর আগে কখনোই পাবলিক বিশ্ববিদ্যালয়ে পড়েননি। আমার এ সাফল্যে আমার পরিবারের সঙ্গে এলাকাবাসীও অনেক খুশি।’

এ বিভাগের আরও খবর...

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | নগর সংবাদ
Design & Developed BY:
ThemesCell