রবিবার ২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ দুপুর ১২:২৪
শিরোনামঃ
Logo চাঁদপুরে ছেলের ইটের আঘাতে মায়ের মৃত্যু,আটক ১ Logo মানুষের সংস্কার করতে না পারলে কোনো ফল হবে না-উপদেষ্টা বিধান রঞ্জন Logo অবৈধভাবে জনদুর্ভোগ সৃষ্টি করায় ৬ জন বাইক চালককে জরিমানা  Logo হবিগঞ্জ থানার ভেতরে পরিত্যক্ত স্থান থেকে আগ্নেয়াস্ত্র (শটগান) উদ্ধার Logo তিন শতাধিক অবৈধ ব্যাটারিচালিত অটোরিকশার বিরুদ্ধে ব্যবস্থা,ডাম্পিং ও ব্যাটারি জব্দ Logo সাভার আশুলিয়ায় ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীসহ ৩ জনের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। Logo নীলফামারী ডোমার ইউনিয়ন বিএনপির সমাবেশ অনুষ্ঠিত। Logo (ঢাবি)তে তোফাজ্জল হত্যা-৬ শিক্ষার্থী স্বীকার জবানবন্দি,জেল হাজতে প্রেরন। Logo উপজেলার পর জেলা পর্যায়েও  শ্রেষ্ঠ হলেন গুণী শিক্ষক আমিনুল ইসলাম Logo সোনারগাঁয়ে ২৯৫ বোতল ফেনসিডিলসহ দুই মাদক কারবারিকে আটক

নারায়ণগঞ্জ শহরে ট্রেন-বাস সংঘর্ষের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৪জন

nagarsangbad24
  • প্রকাশিত: ডিসেম্বর, ২৭, ২০২১, ৩:৫০ অপরাহ্ণ
  • ১২৪ ০৯ বার দেখা হয়েছে

       
 
  

নগর সংবাদ।।নারায়ণগঞ্জ শহরে রেল লাইনের উপরে যানজটে আটকে থাকা আনন্দ পরিবহনের একটি যাত্রীবাহী বাসে (ঢাকা মেট্টো ব-১১-৪৩৭৪) ট্রেনের ধাক্কার ঘটনায় মৃত্যুর সংখ্যা বেড়ে ৪জন। নিহতদের দুইজনের পরিচয় সনাক্ত হয়েছে। তারা হলেন, আবুল কালাম (৬৫) ও মেজবা উদ্দিন। এরমধ্যে আবুল কালাম বন্দরের কলাগাছিয়ার ঘারমোড়া ও মেজবা উদ্দিন বন্দরের ধামগড় এলাকার বাসিন্দা। ঘটনাস্থলে দুইজন এবং রোববার (২৭ ডিসেম্বর) রাত ১১ টার পর একটি পা হারানো ১০ বছরের শিশু এবং সোমবার দুপুরে মেজবাহ উদ্দিন চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া দুই জন নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

এছাড়া এই ঘটনায়  কমপক্ষে ২০ জন আহত হয়েছে। এরমধ্যে ৯ জনকে রোববার ঘটনার পর পর নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও পঙ্গ হাসপাতালে পাঠানো হয়।
তাদের মধ্যে রুহুল মিয়া, কাদের মোল্লা (৩৫), মিজান মিয়া (৬৫), মনা, মনির হোসেন (২৬), ও  শাকিল (১২) এর নাম জানা গেছে।

ঢামেক হাসপাতালে পাঠানো প্রত্যেকের শরীরের বিভিন্ন অঙ্গে গুরতর জখম রয়েছে। এছাড়াও নারায়ণগঞ্জ ভিক্টোরিয়া হাসপাতালের জরুরী বিভাগে আমেনা আক্তার (৪০) নামে এক নারীকে চিকিৎসা দেয়া হয়। এছাড়া আহতদের কেউ কেউ শহরের বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা নিয়েছেন বলে একাধিক সূত্র জানায়।

রোববার (২৬ ডিসেম্বর) সন্ধ্যা ৬টার দিকে শহরের ১নং রেলগেটে মর্মান্তিক এই দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের কর্মীরা এসে হতাহতদের উদ্ধারসহ ক্ষতিগ্রস্থ বাসটি উদ্ধারে তৎপরতা শুরু করেন।
এদিকে প্রত্যক্ষদর্শীরা সংশ্লিষ্ট গেটম্যানের অসর্তকতায় এ দুর্ঘটনাটি ঘটেছে বলে অভিযোগ তুলেছেন। তারা বলছেন, বাসটি পূর্বের থেকে সিগন্যাল দিলে এই দুর্ঘটনা ঘটতো না।

প্রত্যক্ষদর্শীরা জানান, ট্রেনটি শহরের ১ নম্বর গেটে আসলে ট্রেন লাইনে উঠে যাওয়া আনন্দ পরিবহনের একটি (ঢাকা মেট্টো ব-১১-৪৩৭৪)বাসে ধাক্কা দেয়। এতে বাসটি ছিটকে পড়ে। যানজটের কারণে বাসটি লেভেল ক্রসিং এ আটকা পড়েছিল। তবে ট্রেনের চালক ট্রেনটিকে থামাতে সর্বস্ব চেষ্টা করেছেন। না হলে দূর্ঘটনার বিষয়টি আরো বড় হতো। আহতদের বেশীরভাগ পথচারী বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।
প্রত্যক্ষদর্শী নারায়ণগঞ্জ মেরিন ইনস্টিটিউটের ক্যাডেট খায়রুল ইসলাম জানান, ট্রেনের ইঞ্জিনের ৪টি বগির পেছনে রেললাইনের উত্তর পাশে দাড়িয়ে ছিলাম পারাপারের জন্য। ৬টার পরপর হঠাৎ ট্রেনটি থেমে যায়। ধারণা করা হয় তিন সেকেন্ডের মধ্যে ট্রেনটি থামে। বিকল শব্দও হয়। পরে সামনে এগিয়ে দেখি লাইন থেকে একটি বাসকে ধাক্কা দিয়ে ২০ থেকে ২৫ গজ দুরে নিয়ে যায়। এরপর চারদিকে চিৎকার চেচাঁমেচির শব্দ। অন্ধকারে অনেক কিছু বুঝা যাচ্ছিল না। কোনমতে সামনে গিয়ে দেখি ২টা লাশ পড়ে আছে। এছাড়া একটা খন্ডিত পা পড়ে থাকতে দেখি। পরে খবর পেয়ে পুলিশ আসে।
মাথা ও মুখে রক্তাক্ত আহত গার্মেন্টস শ্রমিক আমেনা আক্তার জানান, তিনি নাস্তা নেয়ার জন্য যাচ্ছিলেন। হঠাৎ আখের রসের মেশিন তার উপর ছিটকে পড়ে। এতে আহত হয়ে তিনি মাটিতে লুটিয়ে পড়েন। কারা যেন তাকে উদ্ধার করে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে নিয়ে আসে।
নারায়ণগঞ্জ রেল স্টেশনের সহকারী স্টেশন মাস্টার সি এম আকতার হায়দার জানান, ২৩০ নাম্বার ট্রেনটি যাত্রী নিয়ে কমলাপুর থেকে ৫টা ২০ মিনিটে ছেড়ে আসে। নারায়ণগঞ্জ স্টেশনে পৌছানোর ১০০ গজ অদুরে শহরের দুই নম্বার রেলগেইটে ৬টা ৫ মিনিটে লাইনে উপর থাকা একটি বাসকে ধাক্কা দেয়। তবে ট্রনের চালক সর্বাত্মক চেষ্টা করেছেন ট্রেনের গতি নিয়ন্ত্রনে আনার জন্য।
ফায়ার সার্ভিসের সিনিয়র ষ্টেশন অফিসার হামিদুর রহমান রহমান ঘটনাস্থল থেকে তারা দুইজনের লাশ উদ্ধার করেছেন। আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।

এ বিভাগের আরও খবর...

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | নগর সংবাদ
Design & Developed BY:
ThemesCell