শুক্রবার ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ সকাল ১০:৪৭
শিরোনামঃ
Logo কলকাতায়,ওয়েস্ট বেঙ্গল জুনিয়র ডাক্তার ফোরাম এর উদ্যোগে , গণসাক্ষর কর্মসূচী Logo রাজধানীতে শিয়া মসজিদ কাঁচাবাজার মার্কেট দখলকে কেন্দ্র করে গুলির ঘটনা-সভাপতি ও ছোট ভাইকে গুলি,বাজারের ব্যবসায়ী ও স্থানীয়দের মধ্যে আতঙ্ক Logo বর্বরতার সামিল,,নোয়াখালীতে মেয়েকে ধর্ষণের চেষ্টার প্রতিবাদ করায়-মা নারীকে গাছে বেঁধে নির্যাতন,শিকলে বেঁধে বেদম মারধরসহ বিবস্ত্র করে ভিডিও ধারণ Logo অভিযান চালিয়ে মহানন্দা এক্সপ্রেস থেকে প্রায় ২ কোটি টাকা মূল্যের ৩০০ গ্রাম সাপের বিষ জব্দ Logo নিউইয়র্কে বাপার জমকালো অনুষ্ঠানে সম্প্রীতির জয়গান Logo আড়াইহাজারে মাদক কারবারিকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড Logo কলকাতা, দুই বাংলার শ্রেষ্ঠ জগৎশ্রী সম্মান ২০২৪ এ পেলেন, স্বাধীনতা দিবস উৎসব উদযাপন সমিতি। Logo নারায়ণগঞ্জে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ডিম আড়তে অভিযান-জরিমানা ও সতর্ক করেন টাস্কফোর্স Logo জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত দেশের বেসরকারি কলেজের স্নাতক ও স্নাতকোত্তর স্তরের শিক্ষকরা এমপিওভুক্তির দাবিতে-শিক্ষা ভবনের সামনে রাতে অবস্থান কর্মসূচির ঘোষণা Logo স্বামী-স্ত্রীর একসঙ্গে বিয়ের ১৬ বছর পর এইচএসসি পাশ করলেন

খানসামা উপজেলার ব্রাইট ফিউচার রেসিডেন্সিয়াল স্কুলে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন।

nagarsangbad24
  • প্রকাশিত: ফেব্রুয়ারি, ২১, ২০২৪, ৮:১৫ অপরাহ্ণ
  • ১২৪ ০৯ বার দেখা হয়েছে

       
 
  

 

 

 

খানসামা উপজেলার ব্রাইট ফিউচার রেসিডেন্সিয়াল স্কুলে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন।

মোঃ মাসুদ রানা, স্টাফ রিপোর্টার।

খানসামা উপজেলার টঙ্গুয়া বাজারে অবস্থিত ব্রাইট ফিউচার রেসিডেন্সিয়াল স্কুলে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উৎযাপন ও ১৯৫২ এর ভাষা আন্দোলনে শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধাঞ্জলি।

একুশ মানেই মাতৃভাষায় কথা বলার অধিকার আদায়ের গৌরব গাঁথার উদযাপন। একুশ মানেই ভাষা শহীদদের স্মরণ। তাদের রক্তরাঙা শহীদের বেদীতে শ্রদ্ধার ফুল।

আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি গেয়ে গেয়ে পথ চলা। তখন সবারই নগ্ন পা।

স্কুলে স্কুলে একুশ খানসামা উপজেলা টুঙ্গুয়া বাজারে অবস্থিত ব্রাইট ফিউচার রেসিডেন্সিয়াল স্কুলে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন।

ফুলে ফুলে যখন ছেয়ে যায় শহীদ মিনারের বেদী, অতপর আলোচনা। একুশের চেতনাকে জাগ্রত করে রাখতে সেই একই ইতিহাস একই আহ্বান ধ্বনিত হয় কণ্ঠে কণ্ঠে।

খানসামার একটি স্কুলে একুশে উদযাপন
শিশু-কিশোরদের কানে কানে সে কথা পৌঁছায়। তাদের মগজ শানিত হয় ‘একুশ আমাদের গৌরবের অর্জন, একুশ আমাদের হারানোর বেদনা, একুশ মানে মাথানত না করা।
শিশুরা শেখে আজকের যারা শিশু কাল আবার তারাই হবে বক্তা তারাই এই চেতনাকে নিয়ে যাবে প্রজন্ম থেকে প্রজন্মান্তরে।

আর সে কারণেই এই সব আয়োজন। স্কুলে স্কুলে অর্থাৎ সকল শিক্ষা প্রতিষ্ঠানেই একই আয়োজন। খানসামা উপজেলা টুমরা বাজারে অবস্থিত ব্রাইট ফিউচার রেসিডেন্সিয়াল স্কুলের আয়েজনের কিছু চিত্র এখানে তুলে ধরা হলো। এখানে সকালে স্কুলের শিক্ষক-শিক্ষার্থীরা প্রথমে প্রভাতফেরি করে,স্কুলের চারিদিকের সড়ক প্রদক্ষীণ করে এসে ফুলের শ্রদ্ধাঞ্জলি দেয় শহীদ মিনারে। এরপর স্কুলের শিক্ষার্থীদের একুশ নিয়ে গান ও কবিতা।
আলোচনা সভা-সাংস্কৃতিক অনুষ্ঠান ছিলো এই স্কুলের আয়োজনে। একটি স্কুলই শত স্কুলের কথা বলে। কারণ চেতনার জায়গাটি এক। একটি স্কুলের চিত্রই তুলে ধরবে সকল স্কুলের দৃশ্যপট।

এ বিভাগের আরও খবর...

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | নগর সংবাদ
Design & Developed BY:
ThemesCell